[Wikimedia-BD] কি ধরনের ছবি দরকার?

Belayet Hossain bellayet at gmail.com
Fri Nov 26 16:40:04 UTC 2010

সিরাজ ভাই,
উইকিপিডিয়া কমন্সে রেজিষ্ট্রেশন করে, যে কেউ ছবি আপলোড করতে পারেন। আপলোডের সময়
লাইসেন্সিং এর ব্যাপারটি খেয়াল রাখতে হবে। লাইসেন্সিং সম্পর্কে একটি ছোট
টিউটোরিয়াল[০], চট করে ব্যাপারটি বুঝতে আপনাকে সাহায্য করবে। আর কমন্সে
লাইসেন্সিং সম্পর্কে বিস্তারিত জানতে [[Commons:Licensing]][১] পাতাটি দেখতে
পারেন। এছাড়া ছবি আপলোড সম্পর্কে সহায়িকা পাবেন [২] লিঙ্কে।

আরেকটি ব্যাপার খেয়াল রাখতে হবে বাংলাদেশ সম্পর্কিত ছবি হলে তা অবশ্যই ছবির
ক্যাটাগরিতে অবশ্যই Bangladesh ব্যবহার করবেন। তাতে ছবিগুলো খুঁজে পেতে সহজ
হবে।

[০]
http://upload.wikimedia.org/wikipedia/commons/4/48/Licensing_tutorial_bn.png
[১] http://commons.wikimedia.org/wiki/Commons:Licensing
[২] http://commons.wikimedia.org/wiki/Commons:First_steps

বেলায়েত

2010/11/26 Tanvir Rahman <wikitanvir at gmail.com>

> সিরাজ ভাই, উইকিমিডিয়া কমন্সে আপনি ছবি অনুদান দিলে তা অব্যবসায়িক কাজের
> পাশাপাশি ব্যবসায়িক কাজেও ব্যবহার হতে পারে। নাম উল্লেখের মাধ্যমে শুধুমাত্র
> অব্যবসায়িক কাজে ব্যবহারের অনুমতি দিলে তা CC-BY-NC (Creative Commons
> Attribution Non-commercial) বা CC-BY-SA-NC (Creative Commons Attribution
> Share Alike Non-commercial) লাইসেন্সের আওতায় পড়বে, যা কমন্সে গ্রহণযোগ্য
> নয়। আপনি ছবির ক্রেডিট উল্লেখপূর্বক যে-কোনো কাজে ব্যবহারের অনুমতি দিতে
> পারেন। অর্থাৎ, CC-BY বা CC-BY-SA লাইসেন্সের যে-কোনো একটি বেছে নিতে পারে।
> আপনার আগ্রহের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা।
>

> তানভির

Belayet Hossain
http://www.facebook.com/bellayet
http://twitter.com/bellayet
http://bellayet.wordpress.com (Bangla)
Knowledge is universal
              ...so share it.

Hillel____
If I am not for myself, who will be for me?
If I am only for myself, what am I?
If not now, when?